1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে’

  • আপডেট টাইম : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৪০৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। বেদে সম্প্রদায়কে মূল স্রোতধারায় নিয়ে আসতে ৫ কোটি ৫৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সব জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছেন। আপনারা সংগঠনের নেতাকর্মীরা সেগুলোকে প্রচার করতে হবে।

সোমবার মৌলভীবাজার আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, চা শ্রমিকদের শিশু সন্তানদের দলে সম্পৃক্ত করতে হবে। তাদের সংগঠিত করে দলে নিয়ে আসতে হবে। চা শ্রমিকরা আর অশিক্ষিত থাকবে না। চা বাগানে ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান এবং সুপেয় পানির ব‍্যবস্থা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নানক বলেন, ছাত্রলীগ ও যুবলীগকে সংগঠন করতে হবে। সরকার ‘আমার গ্রাম আমার শহর’ প্রকল্প এবং পল্লী সঞ্চয় ব‍্যাংক এর মাধ‍্যমে পল্লী গ্রামে উন্নয়ন করে যাচ্ছে। তাই এগুলো বেশি করে প্রচার করতে হবে। মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে গিয়ে সরকারের উন্নয়নের প্রচারণা করতে হবে।

নানক আরও বলেন, এ সরকারের আমলেই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হয়েছে। এসব উন্নয়ন নিয়ে আগামী দিনে কাজ করতে উপস্থিত নেতাকর্মীদের নির্দেশ দেন নানক।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..